8.3 C
New York
Friday, August 7, 2020
Home সারাদেশ মানবতার মহান সেবক- চেয়ারম্যান সাইফুল আলম বাবুল সরদার

মানবতার মহান সেবক- চেয়ারম্যান সাইফুল আলম বাবুল সরদার

মোল্লা তানিয়া ইসলাম তমাঃ

মানবতার মহান সেবক খ্যাত মাদারীপুর জেলার সদর থানার, ছিলারচর ইউনিয়নের বারবার নির্বাচিত সফল চেয়ারম্যান মোঃ সাইফুল আলম বাবুল সরদারের করোনা ভাইরাসের মহামারী প্রতিরোধে জনসচেতনাতামূলক এবং সেবামূলক কর্মকান্ড সর্বজনে বরাবরের মতই প্রশংসনীয় হচ্ছে ।

করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে, তিনি দিন রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন বলে লক্ষ্যনীয়। নিজে দায়িত্ব নিয়ে ছিলারচর ইউনিয়নের প্রতিটি গ্রাম ঘুরে ঘুরে সকলকে সচেতন করছেন । এলাকার গরীব অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন ও এলাকার বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছেন। তিনি ছিলারচর ইউনিয়ন বাসির অহংকার ও অনুকরনীয় আদর্শ এমনটিই মনে করেন স্থানীয় লোকজন ।

করোনার মত এমন দুর্যোগে মানবতার সেবার পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত এলাকায় যে সকল রাস্তা ঘাটের কাজ হয়নি সেসকল রাস্তাও মেরামত করেছেন বলে চিত্রমান হয়েছে । তিনি সংকটকালীন এই মুহূর্তে নিজ উদ্যোগে এলাকার মানুষের জন্য ত্রাণ বিতরণসহ সচেতনতা তৈরির লক্ষ্যে দিন রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন ।

করোনা ভাইরাসের কারনে ছিলারচর ইউনিয়নের যেসকল সিএনজি,অটো-রিক্সা এবং রিক্সা চালক সরকারের আইনের প্রতি শ্রদ্ধা রেখে গাড়ি নিয়ে রাস্তায় বের হয়নি, ছিলারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল আলম বাবুল সরদার তাদের পরিবারের কথা চিন্তা করে ব্যক্তিগত অর্থায়নে তাদের জন্য প্রয়োজনীয় সহযোগীতা বাড়িতে বাড়িতে পৌঁছে দিয়েছেন ।

ইতিমধ্যে চেয়ারম্যান মোঃ সাইফুল আলম বাবুল সরদারের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে এবং ভিডিওটি দেখে অনেকেই আবেগাপ্লুত কমেন্টের মাধ্যমে দেশবাসীকে মনে করিয়ে দিয়েছে স্বনামধন্য বাঙালি সাহিত্যিক শেখ ফজলুল করিমের সেই বিখ্যাত কবিতার কয়েকটি লাইন, কোথায় স্বর্গ? কোথায় নরক? কে বলে তা বহুদূর? মানুষের মাঝেই স্বর্গ-নরক মানুষেতে সুরাসুর ।

ভিডিওটিতে দেখা যায়,চেয়ারম্যান মোঃ সাইফুল আলম বাবুল সরদার নিজে চাউলের বস্তা মাথায় নিয়ে পায়ে হেঁটে মাইল খানেক পথ অতিক্রম করে এক অসহায় দুঃস্থ ব্যক্তির বাড়িতে পৌঁছে দিচ্ছেন । আর তার এই ভিডিওটি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে ।

এই ভিডিওটি দেশ বিদেশের অনেক মানুষ তাদের নিজ নিজ ফেসবুকে আপলোড করে শেয়ার দিতে থাকেন এবং তার এই ভিডিওটি দেখে একের পর এক আবেগাপ্লুত কমেন্ট করেছেন ফেসবুক ব্যবহারকারীরা । মোঃ সাইফুল আলম বাবুল সরদার বলেন, ভিজিডিএফ এর চাল ও আমার নিজস্ব অর্থায়নে ত্রাণ বিতরণ কর্মসূচি চলছে । তিনি আরও বলেন, এলাকাবাসীর মধ্যে আমি আমার সাধ্যমত সহযোগীতা দরিদ্র-অসহায়-কর্মহীন মানুষের বাড়িতে বাড়িতে পৌছে দেবার প্রত্যয়ে কাজ করে যাচ্ছি ।

তিনি এলাকাবাসীর উদ্দেশ্য বলেন, আপনারা ঘরে থাকুন, সুস্থ থাকুন। আমার জন্য সবাই দোয়া করবেন যেন আমি আপনাদের পাশে সব সময় থাকতে পারি । তিনি ব্যক্তিগত উদ্যোগে যারা সহযোগীতার হাত বাড়িয়েছেন তাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ফুলপুরে উল্লা বিলে নৌকা ডুবে এক যুবকের মৃত্যু

ময়মনসিংহ ফুলপুর প্রতিনিধি মোঃ কামরুল ইসলাম খান                            

ভালুকায় অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের উত্তর তালাব খইয়ার খাল থেকে অজ্ঞাত (৫০) মহিলার লাশ উদ্ধার...

আটপাড়ায় বিষ্ণুপুর গ্রামে হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

মো: আসাদুজ্জামান খান সোহাগ (আটপাড়া) নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার আটপাড়ায় বানিয়াজান সদর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে ঈদ-উল-আযহা উপলক্ষে ২৮টি হতদরিদ্র...

কেন্দুয়ার ধর্ষণ মামলার দুই আসামীকে আদালতে সোপর্দ

কেন্দুয়া প্রতিনিধি- বিয়ের প্রলোভন দিয়ে পৃথক দুই নারীকে ধর্ষণের অভিযোগে কেন্দুয়া থানার পুলিশ সিরাজুল ইসলাম ও মোঃ হাইতুল মেহেদী...

Recent Comments