8.3 C
New York
Friday, August 7, 2020
Home সারাদেশ বৃষ্টি থাকবে আরও চার দিন

বৃষ্টি থাকবে আরও চার দিন

সুবর্নবাংলা ডেস্ক-

রাজধানীসহ দেশের উত্তর ও দক্ষিণ পশ্চিমাঞ্চলে আগামী ১৪ জুলাই পর্যন্ত টানা বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরপর বৃষ্টির পরিমাণ কমে এলেও পাঁচদিন বিরতি দিয়ে ফের বৃষ্টি শুরু হওয়ার সম্ভবনা রয়েছে। গতকাল শনিবার এ সব তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাছাড়া দেশের সব জায়গাতেই বৃষ্টি হয়েছে। সব থেকে বেশি বৃষ্টি হয়েছে বগুড়াতে

১০৭ মিলিমিটার। এরপর দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১০৬ মিলিমিটার। এ ধারা অব্যাহত থাকবে আরও চারদিন। এর মধ্যে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা ও বরিশালে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

১৪ জুলাইয়ের পর ৫ দিনের জন্য বৃষ্টি পরিমাণ কমে আসবে। এরপর আবার ১৮ বা ১৯ জুলাই থেকে বৃষ্টি শুরু হবে। এ আবহাওয়াবিদ বলেন, এখন বর্ষা মৌসুম। এ সময় সাধারণত ঘূর্ণিঝড় বা সাইক্লোন থাকে না। এ সময়ে প্রচুর বৃষ্টিপাত হয়। জুন মাস থেকে সেপ্টেম্বর পর্যন্ত এ চার মাসে সাধারণত বেশি বৃষ্টি হয়।

সেপ্টেম্বর মাসে গিয়ে বৃষ্টি একেবারের কমে আসে। আবহাওয়ার সর্বশেষ বার্তায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয়, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে।

সর্তক বার্তায় বলা হয়েছে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগার ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকার এবং সমুদ্রবন্দর সমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কঙ্বাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

সূত্র-ইন্টারনেট/এসএমবি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ফুলপুরে উল্লা বিলে নৌকা ডুবে এক যুবকের মৃত্যু

ময়মনসিংহ ফুলপুর প্রতিনিধি মোঃ কামরুল ইসলাম খান                            

ভালুকায় অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের উত্তর তালাব খইয়ার খাল থেকে অজ্ঞাত (৫০) মহিলার লাশ উদ্ধার...

আটপাড়ায় বিষ্ণুপুর গ্রামে হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

মো: আসাদুজ্জামান খান সোহাগ (আটপাড়া) নেত্রকোণা প্রতিনিধি: নেত্রকোনার আটপাড়ায় বানিয়াজান সদর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে ঈদ-উল-আযহা উপলক্ষে ২৮টি হতদরিদ্র...

কেন্দুয়ার ধর্ষণ মামলার দুই আসামীকে আদালতে সোপর্দ

কেন্দুয়া প্রতিনিধি- বিয়ের প্রলোভন দিয়ে পৃথক দুই নারীকে ধর্ষণের অভিযোগে কেন্দুয়া থানার পুলিশ সিরাজুল ইসলাম ও মোঃ হাইতুল মেহেদী...

Recent Comments