1. admin@subornobangla.com : admin :
  2. biplob.rajgouri@gmail.com : Seikh Biplob : Seikh Biplob
  3. subornobanglabd@gmail.com : Editor : Ronty Chowdhury
  4. hkgouripur@gmail.com : Humayun : Humayun
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
‘কাবিনে টাকা বৃদ্ধির লোভ দেখিয়ে ধর্ষণ’, কাজী গ্রেপ্তার কৃষকের মুখে সোনালী হাসি আমনে বাম্পার ফলন জঙ্গিবাদ-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ৫৩নং ওয়ার্ড যুবলীগের বিক্ষোভ মিছিল গৌরীপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী রন্টির মটরসাইকেল শোডাউন বণানী কবর স্থানে শহীদদের কবরে এমপি হাবিব হাসানের শ্রদ্ধা বণানী কবর স্থানে শহীদদের কবরে এমপি হাবিব হাসানের শ্রদ্ধা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক জমিতে প্রবেশ, পুলিশের বাঁধার মুখে ধানা কাটা বন্ধ তুরাগে জঙ্গিবাদ- মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ ভালুকায় অগ্নিকান্ডে ১২ টি বসতঘর পুড়ে ছাই ভালুকায় বনবিভাগের জমিতে নির্মাণ হচ্ছে বহুতল ভবন

গৌরীপুরে নির্বাচনী হাওয়া——-ডৌহাখলা ইউনিয়নে বিএনপি-৩ আওয়ামীলীগের-৫ চেয়ারম্যান প্রাথী

  • প্রকাশের সময় : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ১৪০ দেখা হয়েছে

শ ম বিপ্লব-

নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী ২০২১ সালের মার্চ ও এপ্রিল মাসে ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচনের সম্ভাব্য সময় ঘোষনা পর পরেই ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শিল্পাঞ্চল হিসাবে পরিচিত ডৌহাখলা ইউনিয়নের নির্বাচনীয় হাওয়াটা একটু জোরেসুরে বইছে। ডৌহাখলা ইউনিয়নের জনপথ এখন প্রার্থীদের পদ চারনায় মুখরিত। তবে আলোচনা আর সমালোচনার ঝড় সাধারন ভোটাদের মুখে মুখে। কে পাবে নৌকা আর কে পাবে ধানের শীষ। নতুন পুরাতন মিলে দু দলে রয়েছে একাধীক মনোনয়ন প্রত্যাশী। সামাজিক কর্মকান্ড প্রচার প্রচারনা নিয়ে প্রার্থী ও সমর্থকদের ফেইজবুক আইডিতে প্রতিনিয়তই বিভিন্ন পোস্ট দেখা যায়। নৌকার মাঝি নিয়ে প্রায় সবকটি ইউনিয়নে রয়েছে আলোচনা আর সমালোচনা কিন্তু এ ইউনিয়নে ধানের শীষ নিয়েও আলোচনা-সমালোচনা আর জল্পনা কল্পনা।

ইতিমধ্যে দু দলের ৮ জন প্রার্থী নিরলস ভাবে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। প্রায় মনোনয়ন প্রত্যাশীরা বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতেই ইউনিয়ন বাসীর পাশে দাড়ায়। নিজের জীবনের ঝুকি নিয়ে ইউনিয়নবাসীর মাঝে সচেতনতা বৃদ্ধি ও সুরক্ষার কাজও করে। পাশাপাশি কর্মহীনদের মাঝে বাড়ী বাড়ী খাদ্য দ্রব্য সর্বরাহ করে।

সরে জমিনে গেলে জানা গেছে, গত নির্বাচনে এই ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ শহিদুল হক সরকার নৌকা নিয়ে নির্বাচিত হন। তারপর থেকেই তিনি ইউনিয়নের বিভিন্ন হাট-বাজারের, রাস্তা-ঘাট,ব্রীজ-কালভার্টসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে। সম্প্রতি উন্নয়ন খাতে বরাদ্ধের জন্য তাতকুড়া বাজার জামে মসজিদ, নন্দী গ্রাম বিলপাড় জামে মসজিদ, চুড়াইল মান্নান ডাক্তারের বাড়ীর পাশের মসজিদ, চুড়াইল পশ্চিম পাড়া জামে মসজিদ, কদিম ডৌহাখলা জামে মসজিদ, সিংজানি বেপারী পাড়া জামে মসজিদের বাতরুম নির্মন, গাজীপুর চেয়ারম্যান বাড়ীর রাস্তা সলিং, গাজীপুর হাইওয়ে রাস্তা থেকে মোহাম্মদ ডিলারের বাড়ী পর্যন্ত রাস্তা সলিং, সিংজানি লিয়াকত মেম্বারের মার্কেট থেকে রামপুর রাস্তার পর্যন্ত সলিং, দশ নাম্বর মোড় থেকে পশ্চিম মরিচাইল পর্যন্ত রাস্তা সলিং, খামারবাড়ী জামে মসজিদের পিছনে গাইড ওয়াল নির্মান, চানপুর জামে মসজিদের বাউন্ডারী ওয়াল নির্মানের প্রকল্প হতে নিয়েছে। তিনি এবারও নৌকার মনোনয়ন প্রত্যার্শী।

অপর দিকে ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক, সাবেক চেয়ারম্যান ও বর্তমান কমিউনিটি পুলিশিংএর সভাপতি জয়নাল আবেদীন তিনিও এবার নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়ে ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লা চষে বেড়াচ্ছেন।

ইউনিয়ন যুবলীগের সভাপতি রমজান আলী মুক্তি তিনি নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়ে দীর্ঘ দিন যাবত দলকে সু-সংগঠিত রেখে কাজ করে যচ্ছে।

তুরুন শিল্পপতি এমএ কাইয়ুম তিনিও নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়ে এলাকায় কাজ করে যাচ্ছে।

সাবেক ছাত্রলীগ নেতা হারুন-উর রশিদ পবিত্র তিনিও নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়ে কাজ করে যাচ্ছেন।

অপর দিকে জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইউনিয়নের পরিচিত মুখ সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাত্তার মন্ডল গত নির্বাচনে নৌকার প্রার্থীর সাথে তুমুল প্রতিদন্ধীতা করে পরাজিত হন। তিনি মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন ধানের শীর্ষের মনোনয়নের জন্য।

উপজেলা বিএনপি একাংশের যুগ্ম আহবায়ক জেলা বিএনপির সদস্য ও ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক এম এ হান্নান তিনিও দীর্ঘ দিন যাবত ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লা চষে বেড়াচ্ছেন ধানের শীর্ষে মনোনয়ন প্রত্যাশী হয়ে।

উত্তর জেলা তাতী দলের যুগ্ম আহবায়ক উপজেলা তাতী দলের সভাপতি, মানবাধীকার সংস্থা সার্চের আজীবন সদস্য ময়মনসিংহ জেলা আসকের সভাপতি সভাপতি সমাজ সেবক মোঃ হায়দার আলম শাহীন তিনি দীর্ঘ দিন যাবত ইউনিয়নের প্রতিটি গ্রামের পাড়া মহল্লা চষে বেড়াচ্ছেন। তিনিও এবার ধানের শীর্ষের মনোনয়ন প্রত্যাশী।

ইউনিয়নের ভোটারদের সাথে কথা বললে তারা জানায়, এবার আগের চেয়ে প্রার্থী তুলনামূলক ভাবে বেশি । আর তারা এ বছর একটু আগে ভাগেই মাঠে নেমেছে। সকল প্রার্থীরাই ইউনিয়নের মাঠ-ঘাট, হাট-বাজার চষে বেড়াচ্ছেন। প্রতিদিনের কোন কোন প্রার্থী বাড়ী বাড়ী দোয়া ও ভোট চেয়ে ফিরছেন। আবার অনেকেই বলছে আরো নতুন মুখ আসতে পারে। তবে দলীয় মনোনয়ন বঞ্চিতরাও স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ গ্রহন করবে বলে একটি সূত্রে জানায়।

সুবর্নবাংলা-এসএমবি


সোস্যাল মিডিয়াতে আমাদের খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য খবর
© All rights reserved © 2020 SuborboBangla
Theme Download From ThemesBazar.Com