1. admin@subornobangla.com : admin :
  2. biplob.rajgouri@gmail.com : Seikh Biplob : Seikh Biplob
  3. subornobanglabd@gmail.com : Editor : Ronty Chowdhury
  4. hkgouripur@gmail.com : Humayun : Humayun
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন

ভালুকায় বনবিভাগের জমিতে নির্মাণ হচ্ছে বহুতল ভবন

  • প্রকাশের সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ৩৪ দেখা হয়েছে

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের ভালুকা উপজেলার শিল্পাঞ্চল হবিরবাড়ি এলাকায় রেঞ্জ অফিসের অদূরে কয়েক কোটি টাকা মূল্যের বনভূমি জবরদখল করে এক ইতালী প্রবাসীসহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। স্থানীয় বনবিভাগের রহস্যজনক নিরবতায় বেহাত হয়ে যাচ্ছে সংরক্ষিত বনাঞ্চল।
সরেজমিন ও স্থানীয়দের সাথে কথা বলে যানা গেছে, হবিরবাড়ি মৌজার ভালুকা রেঞ্জ অফিসের নাকের ডগায় সিডষ্টোর উত্তর বাজারে ৯ নম্বর দাগে বনবিজ্ঞপ্তিত জমির উপর জান্নাত নামের এক ইতালী প্রবাসী ৫ তলা বাড়ি নির্মাণ করছেন। একই দাগে আব্দুস সাত্তার নামেও এক ব্যক্তি নির্মাণকাজ করছেন আরেকটি ৫তলা বাড়িসহ মালেক আমীন ও মোতালেব মিয়াও পাকা বাড়ি নির্মাণ করছেন। তাছাড়া ১৮৫ নম্বর দাগে নায়েব আলীর ছেলে জামাল উদ্দিন ও স্থানীয় প্রভাবশালী মাহাবুব আলম, সাইদুর রহমান এবং হাবিবুর রহমান, ১১০ দাগে আনোয়ার হোসেন, ৭৭৮ দাগে শামছুদ্দিনের বাড়ি নির্মাণসহ উপজেলার জীবনতলা, কড়ইতলা ও জামিরদিয়া মৌজায় একাধিক বসতবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে।

জমির সীমানা নির্ধারণ বা ডিমারগেশন না থাকলেও বনের জমিতে কিভাবে বহুতল ভবন নির্মাণ করছেন এমন প্রশ্নে ইতালী প্রবাসী জান্নাতের ভাই জাকির হোসেন জানান, শাহাব উদ্দিন নামের স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে তিন শতাংশ জমি ক্রয় করে পাঁচতলা বাড়ি নির্মাণ করছি। খোঁজ নিয়ে দেখতে পারেন আমার কাগজপত্র ঠিক আছে। তাছাড়া অপরাপর বাড়ির মালিকদের এমন প্রশ্নে তারা বলেন, স্থানীয় বনবিভাগকে ম্যানেজ করেই এসব বহুতল ভবণ নির্মাণ করা হচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ, রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও বিট অফিসার মোহাম্মদ দেওয়ান আলী ভালুকা রেঞ্জে দায়িত্বে আসার পর থেকে হবিরবাড়িতে বনভূমি দখলের মহোৎসব চলছে। মালি জীবন দেওয়ানের মাধ্যমে বিট কর্মকর্তা সার্বিক খবরাখবর নিয়ে ভবন মালিকদের সাথে যোগসাজশ করে তারা মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছেন বলেও স্থাণীয়রা জানান। তাই প্রকৃত ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

এ ব্যাপারে ভালুকা রেঞ্জের হবিরবাড়ি বিট কর্মকর্তা মোহাম্মদ দেওয়ান আলী জানান, সিডষ্টোর বাজারের ৯ নম্বর দাগ পুরোটাই বনবিজ্ঞপ্তিত এলাকা। ওই দাগে একের পর এক বহুতল ভবন নিমার্নের ব্যাপারে বিটের মালি জীবন দেওয়ানের সাথে কথা বলতে পারেন। তবে তাছাড়া খোঁজ নিয়ে দেখছি, যদি ঘর নির্মাণ চলমান থাকে তবে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সুবর্নবাংলা-এসএমবি

সোস্যাল মিডিয়াতে আমাদের খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য খবর
© All rights reserved © 2020 SuborboBangla
Theme Download From ThemesBazar.Com