1. admin@subornobangla.com : admin :
  2. biplob.rajgouri@gmail.com : Seikh Biplob : Seikh Biplob
  3. subornobanglabd@gmail.com : Editor : Ronty Chowdhury
  4. hkgouripur@gmail.com : Humayun : Humayun
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৩:০০ অপরাহ্ন

সর্ব মহলে প্রশংসিত ওসি মোঃ শফিকুর রহমান

  • প্রকাশের সময় : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ৬২ দেখা হয়েছে

মোল্লা তানিয়া ইসলাম তমাঃ

দেশে যখন প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারি দেখা দেয়, ঠিক তখনই একটি নাম ছড়িয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন গনমাধ্যমে । ফেসবুক, ইউটিউব বা টুইটার যেখানেই চোখ পড়ে এই নামের পেছনে শুধু প্রশংসা আর প্রশংসা ।

কেউ বলেন মানবতার ফেরিওয়ালা, কেউ বলেন অসহায় মানুষের আস্থাস্থল, আবার কেউ বলেন অপরাধীদের মুর্তিমান আতঙ্ক । আর সেই ব্যক্তিটি হলেন ফরিদপুর জেলার ভাঙ্গা থানার তৎকালীন ওসি মোঃ শফিকুর রহমান ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে নাটোর, সিরাজগঞ্জ হয়ে ভাঙ্গা থানায় যোগদানের পর থেকে সকল মহলই তার কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছে । ভাঙ্গা থানায় যোগদানের পর থেকে তিনি মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেন ।

আর তিনি ভাঙ্গা থানায় যোগদানের পর থেকে থানা এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ড ব্যাপকহারে হ্রাস পাওয়ায় ঢাকা বিভাগে তিনবার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন ।

তার পরিকল্পিত নির্দেশনায় অধিনস্থ থানার অন্যান্য অফিসারগণ মাদকের বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠে । প্রায় প্রতিদিনই বিভিন্ন স্থান থেকে মাদক ব্যবসায়ী গ্রেফতার ও উদ্ধারের খবর আসে । এমনকি নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধেও তার সাহসী ভুমিকা রয়েছে ।

প্রতিটি ঘটনায় ধর্ষকদের আইনের আওতায় আনতে সক্ষম হন তিনি । এরইমধ্যে চলতি বছরের মার্চে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করলে তিনি তার থানা এলাকার প্রতিটি পাড়া মহল্লায় সুরক্ষার ব্যবস্থা করেন । এছাড়াও এই থানার প্রত্যন্ত অঞ্চলে নিজে গিয়ে অসহায় দুখি মানুষের পাশে দাঁড়িয়ে ব্যাপক আলোচনায় আসেন ।

তখনই সামাজিক যোগাযোগ মাধ্যমে মানবতার ফেরিওয়ালার উপাধি ছড়িয় যায় । সূত্র জানায়, তিনি এই থানায় যোগদানের পর থেকে নতুন করে ঢেলে সাজিয়েছিলেন ভাঙ্গা থানায় কর্মরত সকল পুলিশকে । অনেকটা সুসংগঠিত করে দক্ষতা ও দ্রুততম সার্ভিসের মাধ্যমে কার্যক্রম শুরু করেন । মাদক, ধর্ষণ, হত্যাসহ গুরুত্বপূর্ণ মামলাগুলো কম সময়ের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করেন । তার এমন কর্মকাণ্ডের কথা শুনে সাধারণ মানুষও থানায় গিয়ে বিভিন্ন ধরনের সেবা গ্রহণ করেছেন ।

আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদানের জন্য পেয়েছেন শেরে-বাংলা গোল্ড মেডেল-২০২০। পূর্বেও তিনি পেয়েছেন জাতিসংঘের শান্তিরক্ষা ও আইজিপি পদকসহ বিভিন্ন পদক ।

তৎকালীন ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ (বর্তমানে ডি এম পিতে কর্মরত) মোঃ শফিকুর রহমান বলেন, “সেবাই হচ্ছে পুলিশের ধর্ম” আর এই উক্তিকে সামনে রেখে আমার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সার্বিক দিক নির্দেশনায় আমি আমার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছি এবং আমি আমার মৃত্যুর আগ পর্যন্ত দেশের কল্যাণে কাজ করে যাব ইনশাল্লাহ ।

সুবর্নবাংলা-এসএমবি

সোস্যাল মিডিয়াতে আমাদের খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় অন্যান্য খবর
© All rights reserved © 2020 SuborboBangla
Theme Download From ThemesBazar.Com